২৫-৩১ মার্চ দেশের সব দোকান বন্ধ

ভোগ্য পণ্য ও ফার্মেসি ব্যতীত ঢাকার সব মার্কেট-বিপণী বিতান আগামী ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ রোববার বিকেলে বাংলাদেশ দোকান মালিক সমিতি এ সিদ্ধান্ত নেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

সমিতির সভাপতি বলেন, ‘আজ রোববার বাংলাদেশ দোকান মালিক সমিতির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সকলের মতামতের ভিত্তিতে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা মহানগরের সকল মার্কেট ও বিপণী বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ফার্মেসি, ভোগ্যপণ্যের দোকার, কাঁচাবাজার, সুপার শপ খোলা রাখার সিদ্ধান নেওয়া হয়।’

প্রাণঘাতী করোনাভাইরাস ইতিমধ্যে বিশ্বব্যাপী ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসে আজ পর্যন্ত সারা বিশ্বে ১৩ হাজারেরও বেশি মানুষ মারা গেছেন।

বাংলাদেশে নতুন তিনজনসহ এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ জনে দাঁড়িয়েছে বলে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে। এর মধ্যে পাঁচজন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন দুজন।

আজ বিকেলে আইইডিসিআরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আক্রান্তদের দুজন দেশের বাইরে থেকে এসেছেন এবং অপরজন বিদেশ ফেরত একজনের থেকে সংক্রমিত হয়েছেন।’

মন্তব্য লিখুন :