নোবিপ্রবিতে উদযাপিত হলো জাতীয় গ্রন্থাগার দিবস

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতীয় গ্রন্থাগার দিবস আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ইনফরমেশন সায়েন্সেস (আইআইএস) দিবসটি উদযাপন করে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায়  বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইনস্টিটিউটের পরিচালক ড.আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর  ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে বার্ষিক ক্যালেন্ডার উদ্বোধন করা হয়। পাশাপাশি বাংলাদেশে প্রথম বারের মতো ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আই.আই.এস)  একটি পূর্নাঙ্গ কারিকুলামের মোড়ক উন্মোচন করেছে।

বক্তব্যে প্রধান অতিথি প্র. ড. মো. দিদাট উল আলম শিক্ষা ক্ষেত্রে ইনফরমেশন সায়েন্স ইনস্টিটিউটের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে এর পাশাপাশি নতুন কারিকুলাম উদ্বোধনের মধ্যে দিয়ে এটি আরও বহুদূর এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, কারিকুলাম একটি বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এটি উদ্বোধন এর মধ্য দিয়ে শিক্ষা ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকার রাখবে বলে মনে করেন তিনি। তাই অন্যান্য বিভাগের জন্য এটি একটি দৃষ্টান্ত হিসাবে গ্রহন করার জন্য সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ মিঞা, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ শফিকুল ইসলাম এবং আইআইএস’সহ নোবিপ্রবি বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

আলাচনা সভা শেষে উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলমের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি হাজী  মো. ইদ্রিস অডিটারিয়ামের সামনে থেকে শুরু হয় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

মন্তব্য লিখুন :


আরও পড়ুন