বাংলাদেশ করোনা পরিস্থিতিতে অনেকটা বিপদমুক্ত : ওবায়দুল কাদের

করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে বিএনপির প্রশ্ন তোলা হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে তিনি এও মন্তব্য করেছেন, বিশ্বের ১০০টির বেশি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। সেক্ষেত্রে বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত।

শুক্রবার (১৩ মার্চ) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ইতালি ফেরত দুইজনসহ মোট তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তারা এখন সুস্থ। এছাড়া বিশ্বের ১০০টির বেশি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লেও বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত।

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, বিএনপি লুটপাট আর ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করছে। তারা মুজিববর্ষ বাতিল করতে চেয়েছিল। এখন করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে সমালোচনা করছে। ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকে তার বক্তৃতায় দেশবাসীকে সচেতন করছেন। এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ও সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে পরীক্ষা-নিরীক্ষা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে সতর্কতামূলক লিফলেট বিলি করছে আওয়ামী লীগ। করোনা ভাইরাস একটি বৈশ্বিক সংকট। এ পরিস্থিতিতে দেশবেসীকে ভয় না পেয়ে সতর্ক থাকতে হবে।

এ সময় ওবায়দুল কাদের ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তরের সভাপতি এবং দলের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ ও কৃষক লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদকদের কাছে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় আওয়ামী লীগের সচেতনতামূলক লিফলেট জনগণের মাঝে বিতরণের জন্য হস্তান্তর করেন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হেসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :