লক্ষ্মীপুরে আদর্শ সামাদের রিইউনিয়নের রেজিস্ট্রেশন শুরু

লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের রিইউনিয়ন বাস্তবায়ন কমিটির সদস্য পদের রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রবিবার (১ মার্চ) বিকেলে প্রতিষ্ঠান প্রাঙ্গণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রধান অতিথি উত্তম কুমার সাহার রেজিস্ট্রেশনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। 

রিউনিয়ন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও জাতীয় রাজস্ব অধিদপ্তরের উপ-সচিব মো. কামরুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য রাজু হাসানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক প্রফেসর মাঈন উদ্দিন পাঠান, ভোলার দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল আলম, সহকারী প্রধান শিক্ষক আবদুল মতিন, উত্তম কুমার ভৌমিক, শিক্ষক নজরুল ইসলাম, আরিফুল ইসলাম, রিইউনিয়ন কমিটির সদস্য সচিব চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ও প্রাক্তন ছাত্র আহম্মেদ নাছের কাউছার প্রমুখ। 

বক্তারা বলেন, রিইউনিয়ন ও অ্যালামনাই এসোসিয়েশনের মাধ্যমে প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগের সেতুবন্ধন তৈরি হয়। একটি প্রতিষ্ঠানের ইতিহাস-ঐতিহ্য দৃঢ় হয়। 

পরে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় লিপিবদ্ধ ফিতা কেটে রিইউনিয়ন বাস্তবায়ন কমিটির কার্যক্রম ও রেজিষ্ট্রেশন কক্ষের উদ্বোধন করেন অতিথিরা। এসময় রিউনিয়ন বাস্তবায়নের লক্ষ্যে গঠিত বিভিন্ন উপ-কমিটির আহবায়ক, সদস্য ও প্রাক্তন ছাত্ররা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, এইচ এ সামাদ একাডেমী থেকে নাম পরিবর্তন হয়ে ১৯৮২ সালে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রকাশ ঘটে। এরআগে ব্রিটিশ শাসনামলে ১৮৮৭ সালে জুনিয়র মাদ্রাসা হিসেবে ১০ একর জমি নিয়ে প্রতিষ্ঠানটি স্থাপিত হয়। ১৯৩০ সালে হাই মাদ্রাসায় উন্নীত হয়। ১৯৫৮ সালে হাইস্কুলে রুপান্তরিত হয়। ১৯৬৩ সালে এর নাম পরিবর্তন করে হয় এইচ এ সামাদ একাডেমী।

মন্তব্য লিখুন :


আরও পড়ুন