রাজশাহীতে মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

রাজশাহীতে করোনা ভাইরাস পরিস্থিতিতে মেসভাড়া ভাড়া মওকুফসহ চার দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী সাধারণ ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদ।

বৃহস্পতিবার (১৮ জুন) বেলা ১১টায় মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়। পরে রাজশাহী সিটি মেয়র ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন তারা।

তাদের চার দফা দাবিগুলো হচ্ছে- সব মেস-বাসার এপ্রিল-জুন মাসের ভাড়া ৪০ শতাংশ মওকুফ, জুলাই মাস থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব মেস-বাসার ভাড়া সম্পূর্ণ মওকুফ, মেস-বাসা মালিকদের হয়রানি থেকে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদের আবারও স্ব-স্ব মেস-বাসাতে থাকতে দেওয়ার নিশ্চয়তা দেওয়া।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে মেসভাড়া মওকুফ নিয়ে তারা যৌক্তিক দাবি করছেন কিন্তু অনেক মেস মালিকরা ভাড়ার জন্য শিক্ষার্থীদেরকে লাঞ্ছিত করেছে, অনেক মেস মলিকরা সব জিনিসপত্র ফেলে দিবে বলে হুমকি দিচ্ছে।

মেস মালিকদের কাছে এরকম ব্যবহার অপ্রত্যাশিত বলে ক্ষোভ প্রকাশ করেন তারা। তাদের যৌক্তিক দাবি মানা না হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে রাজশাহী সাধারণ ছাত্র-ছাত্রী ঐক্যপরিষদের আহ্বায়ক রাজু আহমেদ আপন, পরিষদের যুগ্ম আহবায়ক হাসিবুল হাসান শান্ত, মির্জা মাফি কালাম, ফয়সাল আহমেদ, রাকিবুল ইসলাম, সদস্য রবিন খান, মোস্তাফিজুর রহমান সাগর তাদের দাবি পূরণের আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন।

 

মন্তব্য লিখুন :