নায়িকাদের কোনো স্ট্যাটাস থাকে নাকি! বললেন সালমানের মা

ঢালিউডের জনপ্রিয় অভিনেতা সালমান শাহের মৃত্যু নিয়ে কম জল ঘোলা হয়নি। ২৩ বছর আগে কী কারণে এই তারকার জীবনাবসান হয়েছিল তা ছিল রহস্যে ঘেরা। সম্প্রতি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদনে ওই ঘটনার কারণ সম্পর্কে আলোকপাত করা হয়। সেখানে উল্লেখ করা হয়, ঢালিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী শাবনূরের সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কের জের ধরেই আত্মহত্যার পথ বেছে নেন সালমান। 

তবে পিবিআই'এর ওই প্রতিবেদন সমালোচনা করেছেন বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করা শাবনূর। সালমানের সঙ্গে তার প্রেমের সম্পর্কের বিষয়টির কোনো সত্যতা নেই বলে জানান তিনি। এমনকি শাবনূরের সঙ্গে ছেলের সম্পর্কের বিষয়টি উড়িয়ে দিয়েছেন সালমানের মা নিলা চৌধুরী।  

তদন্ত প্রতিবেদনে বেশ কয়েকজন সাক্ষীর বরাত দিয়ে পিবিআই জানায়, শাবনূরের সঙ্গে সম্পর্কের কারণে স্ত্রী সামিরা হকের সঙ্গে দাম্পত্য সম্পর্কে ফাটল ধরে সালমানের। 

এবিষয়ে সালমান শাহের গৃহপরিচারিকা মনোয়ারা বেগম বলেন, সালমান শাবনূরকেও বিয়ে করতে চেয়েছিলেন। তবে সামিরা তাতে আপত্তি জানান। তাকে তালাক দিয়েই শাবনূরকে বিয়ে করতে হবে বলে সালমানকে জানিয়ে দেন তিনি। 

এমন সব বিবৃতির জবাবে সালমানের মা নীলা চৌধুরী একটি টেলিভিশন চ্যানেলকে বলেন, তার ছেলে কখনোই শাবনূরের মতো মেয়ের সঙ্গে সংসার বাড়াতে চাইবে না। 

তিনি বলেন, ‘শাবনূর একটা থার্ডক্লাস মেয়ে। ও তো সিনেমা করে উঠে গেল। আর কী আছে ওর? নায়িকাদের কোনো স্ট্যাটাস থাকে নাকি?’

এসময় নীলা আরও বলেন, তারা কোনো চিত্রনায়িকার সঙ্গে সালমানের বিয়ে দিতে চাইলে অভিনেত্রী মৌসুমি বেশি গ্রহণযোগ্য ছিল। তিনি সালমানের প্রথম সহ-অভিনেত্রী ছিলেন। 

এদিকে নীলার এমন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে শাবনূর বলেন, "আন্টির এধরনের কথা বলার কোনো অধিকার নেই। তিনি আমার পরিবার সম্পর্কে না জেনে এভাবে কথা বলতে পারেন না। তার এই কথা প্রত্যাহার করতে হবে।"

তিনি আরও বলেন, "কারো সম্পর্কে কোনো কথা বলার আগে দয়া করে খোঁজখবর নেবেন। আপনাকে শুধু বলতে চাই, আমার পরিবারের সবাইকে একনামে চেনে। সবাই স্ব স্ব ক্ষেত্রে ভীষণ সম্মানিত। সিনেমায় অভিনয় করতে আসা আমি শাবনূর কখনোই পারিবারিক পরিচয়টাকে সামনে আনিনি। আমি অভিনয় করেছি, আমার মতো করে পরিচয় তৈরি করেছি।"  

নীলা চৌধুরীকে উদ্দেশ করে শাবনূর বলেন, "আমি যদি তার মেয়ে হতাম, এভাবে কি তিনি কথা বলতে পারতেন?" এর আগে পিবিআই'এর তদন্ত প্রতিবেদনে নিজের নাম আসায় হতাশা প্রকাশ করেন চিত্রনায়িকা শাবনূর।

মন্তব্য লিখুন :


আরও পড়ুন