ঢাকা বিশ্ববিদ্যালয়ে 'বসন্ত আবাহন-১৪২৬' উদযাপিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগ এবং ইএমকে সেন্টার নামের সংগঠনের যৌথ উদ্যোগে ‘বসন্ত আবাহন-১৪২৬’ শীর্ষক দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঐতিহাসিক বটতলায় অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকালে এই অনুষ্ঠান উদ্বোধন করেন। 

নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। এছাড়াও অনুষ্ঠানে ইএমকে সেন্টারের ভারপ্রাপ্ত পরিচালক আসিফ উদ্দিন আহমেদ ধন্যবাদ জ্ঞাপন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রপতি এ্যাডওয়ার্ড এম কেনেডি বাংলাদেশের একজন প্রকৃত বন্ধু ছিলেন। স্বাধীনতার পর ১৯৭২ সালে তিনি বাংলাদেশ সফরে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে একটি বট গাছের চারা রোপন করেন। এই বটগাছ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বন্ধুত্বের প্রতীক হিসেবে বেড়ে ওঠেছে। ঐতিহাসিক এই বটতলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

মন্তব্য লিখুন :