৫০ জয়ে সমাপ্তি মাশরাফির

অধিনায়ক মাশরাফির বিদায়ে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

লিটন দাস ও তামিম ইকবালের ২৯২ রানের বিশ্ব রেকর্ড গড়া জুটির ম্যাচে অধিনায়ক মাশরাফির বিদায়ে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ খেলায় শুক্রবার ১২৩ রানের বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ। এই জয়ে ৩-০ ব্যবধানে ট্রফি নিশ্চিত করে টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগের দুই ওয়ানডেতে তেমন দর্শক দেখা যায়নি। আজ তৃতীয় ওয়ানডেতে দৃশ্যটা কিছুটা হলেও পাল্টেছে। বেশ ভালোসংখ্যক দর্শকের উপস্থিতি। প্রচুর ব্যানার। এর মধ্যে বেশির ভাগ ব্যানারেই একটি নাম—মাশরাফি!

জয়ের পর এ নামটিই মাথায় করে রাখলেন তামিম-লিটনরা। অধিনায়ক মাশরাফির বিদায়ী ম্যাচ বলে কথা। জিম্বাবুয়েকে ১২৩ রানে হারিয়ে তাঁর শেষটা যেমন রাঙিয়েছেন ক্রিকেটারেরা তেমনি মাশরাফিকে কাঁধে তুলে মাঠও ঘুরেছেন তাঁরা। আর অধিনায়ক হিসেবে মাশরাফি তাঁর শেষ ম্যাচে দেখা পেলেন ৫০তম জয়ের। খেলা শেষে ক্রিকেটারেরা সবাই পড়েছিলেন একই ২ নম্বর জার্সি—যেখানে বুকের ওপর বড় করে লেখা ‘ধন্যবাদ অধিনায়ক।’

এর আগে একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে হেরে যায় সফরকারী জিম্বাবুয়ে। আগামী ৯ ও ১১ মার্চ মিরপুর শেরেবাংলায় টাইগারদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অতিথিরা।

হারলেই হোয়াইটওয়াশ। এমন কঠিন সমীকরণের ম্যাচে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে।


সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ৪৩ ওভারে ৩২২/৩ (লিটন ১৭৬, তামিম ১২৮*, আফিফ ৭, মাহমুদউল্লাহ ৩)।

জিম্বাবুয়ে: ৩৭.৩ ওভারে ২১৮/১০ (সিকান্দার রাজা ৬১, মাধেভার ৪২; সাইফউদ্দিন ৪/৪১)।

ফল: বাংলাদেশ ১২৩ রানে জয়ী।

মন্তব্য লিখুন :