ধামরাইয়ে নিরাপদ সড়ক চাই এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বাড়ছে মানুষ, বাড়ছে যানবাহন,আর নিত্য ঘটছে সড়ক দূর্ঘটনা।এ যেন খুব স্বাভাবিক একটা ঘটনায় পরিনত হয়েছে নগরবাসীর জন্য। কিন্তু সামান্য সচেতনতা আর সুপরিকল্পনা নিয়ে রাস্তাঘাটের প্রকল্প বাস্তবায়িত হলে মানুষের অনেক চিন্তা আর ভুলের অবসান ঘটবে।

তাই ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ এই শ্লোগানে ২৬ বছর আগে ১লা ডিসেম্বরে ‘নিরাপদ সড়ক চাই(নিসচা)’ এর প্রতিষ্ঠা করেন চিত্রনায়ক ইলয়াস কাঞ্চন। প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে ঢাকা জেলার ধামরাইয়ে ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) ধামরাই শাখার পক্ষ থেকে র‍্যালি ও পথসভার আয়োজন করা হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ধামরাই শাখার সভাপতি নাহিদ মিয়া বলেন, ২৬ বছর আগে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়ক দূর্ঘটনায় তাঁর পরিবার হারিয়েছেন সেই দুঃখ বুকে নিয়ে তিনি সড়ককে নিরাপদ করার লক্ষে কাজ করে যাচ্ছেন। এ বছর সরকার নতুন সড়ক আইন প্রকাশ করেছেন যা পরিবহন শ্রমিক এবং সাধারণ মানুষের জন্য উপকার বয়ে আনবে। শুধু সড়ককে নিরাপদ নয় পরিবহন শ্রমিকদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছে নিসচা।

এ সময় ‘নিসচা’র ধামরাই শাখার আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম মিজানুর রহমান, যুব বিষয়ক সম্পাদক আলম হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম, ব্যবসায়ী মহল, বাস ট্রাক চালক সমিতির সদস্যবৃন্দসহ আপামর জনগন উপস্থিত ছিল।

বিকাল ৪: ৩০টায় র‍্যালি আর শেষে সংক্ষিপ্ত বক্তব্যে আয়োজনকারীরা মানুষের কল্যান আর নিরাপত্তার স্বার্থে বিগত বছরগুলোতে ‘নিসচা’র কাজকর্মের প্রতিচ্ছবি সবার সামনে তুলে ধরেন।

মন্তব্য লিখুন :