কুড়িগ্রামের ঢাবি ছাত্র এরশাদুলের ৪ স্বর্ণপদক লাভ

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাস্ট্রবিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী কুড়িগ্রামের এরশাদুল হক ৪টি স্বর্ণপদক পাওয়ার অনন্য গৌরব অর্জন করেছেন।

এতে তার পরিবার ও জেলাবাসী অত্যন্ত গর্বিত ও আনন্দিত। এরশাদুলকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ স্বর্ণপদকে ভূষিত করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে জননেতা আব্দুর রাজ্জাক স্মৃতি স্বর্ণপদক-২০১৭, অধ্যাপক মোস্তফা চৌধুরী স্বর্ণপদক-২০১৭ ও  ডা. জালাল আলমগীর স্বর্ণপদক-২০১৮ লাভ করেন তিনি।

পরে প্রভোষ্ট স্বর্ণপদক-২০২৮ বিজয় একাত্তর হল লাভ করেন এ মেধাবী শিক্ষার্থী।

মো: এরশাদুল হক কুড়িগ্রাম জেলা সদরের পৌর এলাকার হাটিরপাড় গ্রামের ব্যবসায়ী নজরুল ইসলামের পুত্র। তিনি শহরের পুরাতন স্টেশন পাড়ার রিভার ভিউ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও কুড়িগ্রাম সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাস্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি হন।

এরপর তিনি  এ বিভাগ থেকে অনার্স ও মাষ্টার্স-এ প্রথম শ্রেণিতে প্রথম স্থান লাভ করেন। ফলে তাকে তার মেধার স্বাক্ষর স্বরুপ এসব পদক প্রদান করা হয়।

এরশাদুল হকের স্বপ্ন শিক্ষকতা করা এবং ভবিষ্যতে এশিয়ার প্রখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন গর্বিত শিক্ষক হিসেবে যোগদান করে জাতি গঠনে কাজ করা।

এজন্য তিনি ও তার পরিবার কুড়িগ্রাম জেলাবাসীসহ সকলের প্রতি দোয়া চেয়েছেন।  

মন্তব্য লিখুন :