পটুয়াখালীতে জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত

নারী ও শিশুর প্রতি যেকোনো ধরনের নির্যাতন এবং যৌন হয়রানি, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সম্পর্কে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের সচেতন করার লক্ষ্যে পটুয়াখালীতে স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২১ জানুয়ারী) পটুয়াখালীর সদরের ইটবাড়িয়া ইউ সি কে মাধ্যমিক বিদ্যালয়ের অডিটরিয়ামে ব্র্যাক এর সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ রুরাল ইকোনোমিক ডেভেলপমেন্ট (ব্রেড)।

এ সময় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পটুয়াখালী সহকারী জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মুজিবুর রহমান এবং সভাপতিত্ব করেন ইটবাড়িয়া ইউ সি কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী সজীব চন্দ্র শীল।

অবসরপ্রাপ্ত প্রথান শিক্ষক মো; সুলতান আহম্মেদের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন ব্রেডের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো: জাহিদ পারভেজ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের তথ্য চিত্র এবং ছোট ছোট ১২ টি ভিডিও চিত্রের মাধ্যমে নির্যাতনের বিভিন্ন দিক নিয়ে সচেতন করানো হয় এবং এ বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি তুলে ধরা হয়।

একটি যৌন হয়রানি প্রতিরোধ কমিটি গঠন ও শপথ গ্রহনের মাধ্যমে শিক্ষার্থীরা যৌন হয়রানী মুক্ত পরিবেশ সৃষ্টির জন্য অঙ্গিকারবদ্ধ হয়।

বিভিন্ন শ্রেনির ছাত্র-ছাত্রীরা এতে অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন :