শাল্লায় হামলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন বিএনপির

ক্ষতিগ্রস্তদের মধ্যে আর্থিক সহায়তা

সুনামগঞ্জের শাল্লায় ফেইসবুকে পোস্ট দেয়াকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা হামলা, লুটপাট ও ভাংচুরের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে বিএনপি’র একটি প্রতিনিধি দল। এসময় প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা তুলে দেন।
শনিবার (২০ মার্চ) বেলা ১২টায় বিএনপির পক্ষ থেকে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায়’র নেতৃত্বে  থেকে একটি প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এসময় ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষে এক লক্ষ ২০হাজার টাকা তুলে প্রতিনিধি দলের সদস্যরা।

এসময় আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য নিপুন রায়, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ কলিম উদ্দিন আহমেদ মিলন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল প্রমুখ।

এসময় কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান নিতাই রায় জানান, এই সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই সংখ্যালঘুদের উপর হামলা হয়েছে। এই সরকারের আমলেই রামুতে হামলা হয়েছে। এইবার সুনামগঞ্জে একই ভাবে হামলা হয়েছে। এই সরকারের আমলে মানুষের বাড়িঘর, জমিজমা দখল করা হয়েছে। আর এই ঘটনাগুলি এইজন্যই হচ্ছে কারণ এই সরকার প্রকৃতভাবে জনগণের সরকার না, এই সরকার জনগণের  ভোটে নির্বাচিত হয়নি, এরা রাতের বেলা অর্ধেক ভোট দিয়ে দিনের বেলা নির্বাচিত হয়।  আ.লীগ সরকার গণবিচ্ছিন্ন সরকার এবং গণবিচ্ছিন্ন সরকার সব সময় দুর্বল থাকে তাই দুর্বল সরকারকে সবল ভাবে টিকে থাকতে হলে তাকে বল প্রয়োগ করতে হয় রাষ্ট্রযন্ত্রের মাধ্যমে। তাই বল প্রয়োগ করতে গিয়ে আরও বেশী গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মন্তব্য লিখুন :