কালিগঞ্জে ফ্রেশ এন্ড সেভ ফিস মার্কেট উদ্বোধন

কালিগঞ্জ উপজেলা পরিষদ ও প্রশাসনের সহযোগিতায় উপজেলা মৎস্য বিভাগের পরামর্শে কালিগঞ্জে ‘ফ্রেশ এন্ড সেভ ফিস মার্কেট’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) বেলা সাড়ে ১২ টায় থানার সামনে ফিতা কেটে এই মার্কেটের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম। এ সময়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার  রবিউল ইসলাম,  থানার এএসপি প্রশিক্ষণার্থী দিদার আহমেদ, থানা অফিসার ইনচার্জ দেলোয়ার হুসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখা সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওসার তুহিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু।

জানা যায়, কালিগঞ্জে অনলাইন এই মার্কেট থেকে প্রতিদিন বিভিন্ন মৎস্য ঘেরের টাটকা মাছ এই দোকান থেকে ক্রয় করা যাবে কিংবা যে কোন স্থান থেকে মোবাইলে অর্ডার করলে এখান থেকে মাছ পৌঁছে দেওয়া হবে। বাংলাদেশের যে কোন স্থান থেকে অনলাইনে অর্ডার করলে এখান থেকে মাছ পাওয়া যাবে।

গতবছর করোনাকালীন সময়ে উপজেলা মৎস্য বিভাগের সহযোগিতায় তরুণ উদ্যোক্তা ফারুক ও সাইফুল অনলাইন মার্কেট এর মাধ্যমে এ কার্যক্রম শুরু করেছিল সেটি বাংলাদেশের মধ্যে একটি মডেল হয়েছিল। এ বছর করোনা কালীন সময়ে নতুন উদ্যোগে নিজস্ব ব্যবস্থাপনায় মাছ বিক্রয়ের মার্কেট চালু হয়। এটি আগামীতে স্থায়ীকরণ হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদী বলেন, এখান থেকে করোনাকালীন সময়ে নিজে এসে মোবাইলের মাধ্যমে অর্ডার করে মৎস্য ঘের টাটকা মাছ ক্রয় করতে পারবে। এখানে মাছের গুণগতমান পরীক্ষা করে মাছ করার করা যাবে। এটি হবে বাংলাদেশের মধ্যে একটি মডেল। তিনি তরুণ উদ্যোক্তাদের উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে সার্ভিস সহায়তার আশ্বাস দেন।

এসময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :