সুনামগঞ্জে ধান কাটা নিয়ে সংঘর্ষে পুলিশসহ আহত ২৫

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় জমিতে ধান কাটা নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। 

সোমবার (৫ এপ্রিল) বিকালে শাল্লা উপজেলার আটগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশ ৫ জনকে আটক করে। এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শাল্লা উপজেলার আটগাঁও গ্রামের পাশে খাসজমি নিয়ে দীর্ঘদিন ধরে ওই গ্রামের আলী আমজদের সাথে সন্তু মিয়ার বিরোধ চলে আসছিল। এরই জেরে আজ বিকালে ওই খাসজমির ধান কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনার স্থলে গিয়ে সংঘর্ষ থামাতে গিয়ে ২ জন পুলিশ সদস্য আহত হয়। এবং ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ২৩ জন আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। ফের সংঘর্ষের আশঙ্কায় ওই গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে শাল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, সংঘর্ষ থামাতে গিয়ে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এবং পাঁচজনকে আটক করা হয়েছে। এনিয়ে ওই গ্রামে দু'পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। তাই ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।

মন্তব্য লিখুন :