সাভারে বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

দুই মাসের বেতনের দাবিতে সাভার ভার্সেটাইল এ্যাটেয়ার্স লিমিটেডের শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ৩টার দিকে ভার্সেটাইল এ্যাটেয়ার্স লিমিটেডের প্রায় ২৫০ জন শ্রমিক ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের ফুলবাড়িয়া এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে সড়িয়ে নিয়ে সড়কে যানচলাচল স্বাভাবিক করে। 

শ্রমিকরা জানায়, গত ৩১ মার্চ শ্রমিকদের অগোচরে ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন-ভাতা না দিয়ে মালিক কারখানা বন্ধ করে দেন। পরে বিষয়টি নিয়ে শিল্প পুলিশ -১ এ অভিযোগ  দিলে সেখানে শ্রমিকদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় আজ ৮ এপ্রিল ফেব্রুয়ারি মাসের বেতন দেওয়া হবে। সেই সিদ্ধান্ত মোতাবেক শ্রমিকরা আজ কারখানায় আসলে কারখানা কর্তৃপক্ষ থেকে জানানো হয় আজ বেতন-ভাতা প্রদান করা হবে না। বিষয়টি জানতে পেরে শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। 

এ বিষয়ে ভার্সেটাইল এ্যাটেয়ার্স লিমিটেড কারখানার প্রশাসন বিভাগের কর্মকর্তা মোঃ মামুনের সাথে যোগাযোগ করা হলে বেশ কয়েকবার মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

এ দিকে শ্রমিকরা সড়ক অবরোধ করায় সড়কের দুই পাশে প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।  বর্তমানে আইন শৃঙ্খলা বাহিনী সড়কের যানজট নিরসনে কাজ করছেন।

মন্তব্য লিখুন :