বগুড়ায় করোনায় নতুন আক্রান্ত ৪৩, মৃত্যু ৩

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে ৩১১ টি নমুনার ফলাফলে এ তথ্য উঠে আসে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৯৩ টি নমুনার মধ্যে ৩৯ টি পজিটিভ এসেছে। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালে পিসিআর ১৬ টি নমুনার মধ্যে ৪ টি পজিটিভ এসেছে। জেলা স্বাস্থ্য বিভাগ বুধবার (২১ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে।

নতুন আক্রান্ত ৪৩ জনের মধ্যে সদরের ৩৫ জন, শেরপুরে ৪ জন, দুপচাঁচিয়ায় ৩ জন এবং একজন শিবগঞ্জের বাসিন্দা। মৃত ব্যক্তিরা হলেন- গাবতলীর তরফ সরতাজ এলাকার খাজা মিয়া (৪৫), শেরপুরের যুগিগাতী এলাকার জোবেদা খাতুন (৫৫) এবং বগুড়া শহরের চকসুত্রাপুর এলাকার রহিমা বেগম (৮০)। নিহতরা তিনজনই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আক্রান্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। এর আগে গেল সাতদিন জেলায় শনাক্তের হার ২০ শতাংশের উপরে ছিল। এদিকে একদিনে সুস্থ হয়েছেন ৩৪ জন। বর্তমানে অত্র জেলায় করোনায় আক্রান্ত হলেন ১১ হাজার ৫৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ১৮৬ জন। এছাড়া নতুন করে ৩ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু হয়েছে ২৮২ জনের। করোনায় চিকিৎসাধীন রয়েছেন ১০৬৬ জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন প্রতিবেদককে বলেন, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা দেওয়া হয়েছে। কারও অবস্থার অবনতি হলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে। 

মন্তব্য লিখুন :