কুড়িগ্রামে আইসক্রীম ও সেমাই কারখানায় বিএসটিআই’র অভিযান

খাদ্যদ্রব্য ও পণ্য সামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিক নিশ্চিত করণের লক্ষ্যে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে অভিযান পরিচালনা করে ৯৫ হাজার টাকা জরিমানা ও দেড়’শ কেজি আইসক্রীম ধ্বংস করেছে রংপুর বিএসটিআই। 

বুধবার (৫ মে) দিনব্যাপী কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রয়-বিতরণ করার অপরাধে “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারায় বিভিন্ন প্রতিষ্ঠানে জরিমানা করা হয়।

এ সময় ভূরুঙ্গামারীর জয়মনিরহাটে মেসার্স ভাই ভাই লাচ্ছা সেমাই ও চানাচুর ফ্যাক্টরি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা, পাটেশ্বরী বাজারের মেসার্স মুক্তা আইসক্রীম ফ্যাক্টরি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা ও মান যাচাইবিহীন ৮০ কেজি আইসক্রিম ধ্বংস করা হয়। 

এছাড়াও ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার এলাকার মেসার্স ভাই ভাই আইসক্রীম ফ্যাক্টরিকে ২৫ হাজার টাকা জরিমানা ও মান যাচাইবিহীন ৭০ কেজি আইসক্রীম ধ্বংস করা হয়। 

অভিযান পরিচালনা করেন কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলম। আদালতকে সহায়তা করেন বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন।

মন্তব্য লিখুন :