জবিতে ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তির জন্য আবেদন চেয়ে নোটিশ

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত অনন্য মেধাবী শিক্ষার্থীদেরকে স্বীকৃতি ও উৎসাহ প্রদানের জন্য নির্ধারিত আবেদন ফরম এ আবেদন চেয়ে নোটিশ জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সূত্রে এ তথ্য জানা যায়। 

এর আগে বুধবার (৫ মে) উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি ও উৎসাহ প্রদানের জন্য "বঙ্গবন্ধু স্কলার" নির্বাচন ও বৃত্তি প্রদানের নিমিত্তে স্নাতকোত্তর পর্যায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে ৫ মে হতে ৯ মে দুপুর ২ টা পর্যন্ত দরখাস্ত আহ্বান করা হয়েছে।

আরও বলা হয়, স্নাতক/সমমান পর্যায়ে উত্তীর্ণসহ স্নাতকোত্তর শিক্ষায় অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থী বঙ্গবন্ধু স্কলারশিপ এর জন্য আবেদন করতে পারবে। বৃত্তির জন্য স্বীকৃত শিক্ষাবোর্ড/বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত সার্টিফিকেট এর মধ্যে ৩টিতেই প্রথম বিভাগ থাকতে হবে অথবা এসএসসি ও এইচএসসি তে জিপিএ ৫ স্নাতকে সিজিপিএ ৩.৭০ থাকতে হবে। এছাড়া সরকারের এমন কোনও উৎস হতে স্কলারশিপপ্রাপ্ত নয় এমন শিক্ষার্থী, ফৌজদারি অপরাধে দণ্ডিত হলে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে না। আবেদনপত্রের সাথে এসএসসি, এইচএসসি ও স্নাতক (সম্মান) পরীক্ষার সনদ, নম্বরপত্র ও এক্সট্রা কারিকুলাম অ্যাচিভমেন্ট'র সনদ ও প্রয়োজনীয় কাগজ পত্রের অনুলিপি অবশ্যই সত্যায়িত করে সংযোজন করতে হবে।

উল্লেখ্য, নির্ধারিত তারিখের মধ্যে নির্ভুলভাবে ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্র রেজিস্ট্রার দপ্তরে জমা দিতে হবে। আবেদনের জন্য নির্ধারিত ফরম (www.pmeat.gov.bd) ওয়েব সাইটেও পাওয়া যাবে।

মন্তব্য লিখুন :