বিজিবির অভিযানে কোটি টাকার বালু পাথর আটক

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে জাদুকাটা নদী থেকে বালু ও পাথর উত্তোলন করে নিয়ে যাওয়ার সময় বিজিবির অভিযানে বালু ও পাথর বোঝাই নৌকা ও ট্রাক আটক করেছে।

বৃহস্পতিবার (৬ মে) রাত দেড়টার সময় স্থানীয় এই বালু-পাথর খেকো চক্রকে আটক করা হয়। 

সুনামগঞ্জে তাহিরপুরে  রাতের আঁধারে অবৈধভাবে জাদুকাটা নদী থেকে বালু ও পাথর উত্তোলন করে নৌকা ও ট্রাক যোগে নিয়ে যাওয়ার সময় বিজিবির অভিযানে বালু ও পাথর বোঝাই নৌকা ও ট্রাকসহ ১ কোটি ৫ লাখ ৩৪ হাজার টাকার মালামাল আটক করে।

বিজিবি সূত্রে জানা যায়,  প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিদিনের ন্যায় উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের রাজারগাও নামক এলাকায় জাদুকাটা নদীর তীর কেটে বালু-পাথর উত্তোলন করছিল একটি চক্র। তারা নৌকা ও ট্রাকে বালু ও পাথর লোড করে নিয়ে যাচ্ছে এমন সংবাদ পেয়ে লাউরগড় সীমান্ত ফাঁড়ির একটি টহল দল অভিযান পরিচালনা করে। সীমান্ত পিলার ১২০৩/৪-এস এর এলাকার ২ কি: মি: দক্ষিণে উপজেলাধীন ৫নং বাধাঘাট ইউনিয়নের রাজারগাও নামক স্থান থেকে ২৫০ ঘনফুট পাথর, ২টি টাটা ট্রাক, ২০০ ঘনফুট সিলেকশন বালু এবং ৩টি স্টিল বডি নৌকা আটক করে, যার আনুমানিক মূল্য ১ কোটি ৫ লাখ ৩৪ হাজার টাকা।

এর সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক তসলিম এহসান, পিএসসি বলেন, আটককৃত পাথর, বালু, ট্রাক ও স্টিল বডি নৌকা সুনামগঞ্জ শুল্ক কার্যালয় জমা করার কার্যক্রম প্রক্রিয়া চলছে।


মন্তব্য লিখুন :