ভারতীয় রেনুপোনাসহ আটক ৩

কালিগঞ্জে ভারতীয় বলদার ১৬ পলি রেণুপোনা, প্রাইভেটকার, মোটরসাইকেলসহ ৩ চোরাকারবারীকে আটক করেছে পুলিশ।

৭ মে (শুক্রবার) ভোর ৪ টায় কালিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গান্ধুলিয়া মোড় থেকে তাদের আটক করা হয়। আটককৃত চোরাকারবারীরা হলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার উত্তর পারুলিয়া গ্রামের মৃত আতিয়ার সরদারের পুত্র রবিউল ইসলাম (৫৫), দক্ষিণ পারুলিয়া গ্রামের জামাল মোড়লের পুত্র মিল্টন মোড়ল (৩২) ও নাংলা গ্রামের জামান উদ্দীন তালুকদারের পুত্র রবিউল ইসলাম (৩৬)।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম বেলা সাড়ে ১১টায় থানায় এসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি চোরাকারবারীদের ১লক্ষ টাকা জরিমানা করেন ও জব্দকৃত গাড়ী দুটি ছেড়ে দেওয়ার নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কালিগঞ্জের বাঁশঝাড়িয়া সীমান্ত এলাকায় বিজিবির চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ চোরাকারবারীরা ভারত থেকে ফেন্সিডিল, গাঁজা, মাছের পোনা, মদ সহ বিভিন্ন সামগ্রী বাংলাদেশে এনে প্রাইভেটকার সহ নানা কৌশলে বিভিন্ন জায়গায় পাচার করে আসছে। শুক্রবার রাতে ভারত থেকে গলদা চিংড়ীর রেনু পোনা নিয়ে চোরাকারবারীরা প্রাইভেটকার যোগে পাচার করার সময় গান্ধুলিয়া নামক স্থানে উৎপেতে থাকা স্থানীয় যুবক রবিউল ইসলাম, হাসান, আনসার সহ একাধিক ব্যক্তি আটক করে। ঐ সময় তারা মাছের পোনা গুলি আটক করে কালিগঞ্জ থানায় অবহিত করলে থানার উপ-পরিদর্শক শিহাবুল হোসেন ঘটনাস্থল থেকে প্রাইভেটকার, মোটরসাইকেল ও গলদা চিংড়ীর রেনু পোনা সহ ৩ চোরাকারবারী কে আটক করে থানায় নিয়ে আসে।

মন্তব্য লিখুন :