অগঠনতান্ত্রিক সম্মেলন প্রস্ততি কমিটি বাতিলের অভিযোগ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের অগঠনতান্ত্রিক সম্মেলন প্রস্ততি কমিটি বাতিল করার জন্য অভিযোগ করা হয়েছে।

দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও যুগ্ম আহবায়কের স্বাক্ষরিত একটি অভিযোগ পত্র ঢাকার ধানমন্ডি আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় বরাবরে পাঠান হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সুনামগঞ্জের দোয়ারাবাজার একটি গুরুত্বপূর্ণ উপজেলা। ৯ টি ইউনিয়ন নিয়ে দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক কাঠামো মজবুত রয়েছে। ইতিমধ্যে ৭টি ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন সম্পূর্ণ করা হয়েছে। করোনা মহামারির কারণে ২ টি ইউনিয়নের সম্মেলন করা হয়নি। পরিস্থিতি উন্নতি হলে বাকি ২টি সম্মেলন দ্রুত সম্পন্ন করা হবে।

দোয়ারাবাজার উপজেলার আওয়ামীলীগের আহবায়ক কমিটির সাথে যোগাযোগ না করেই অগণতান্ত্রিক পন্থায় সম্মেলন প্রস্ততি কমিটি গঠন করা হয়েছে। ৬ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্ততি কমিটির একটি তালিকা প্রকাশ করে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ।

অভিযোগে আরও উল্লেখ করেন তথাকথিত উক্ত সম্মেলন প্রস্ততি কমিটি বাতিল করে, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সাথে যোগাযোগ করে তারিখ ও সম্মেলন প্রস্ততি কমিটি গঠনের লক্ষে অতিথিদের নামের তালিকা প্রকাশ করে নতুন সম্মেলন প্রস্ততি কমিটি গঠন করা হউক।

এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক শামীমুল ইসলাম শামীম বলেন, অগণঠনতান্ত্রিক ও নিয়ম বহির্ভূত উপায়ে উপজেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ সম্মেলন প্রস্ততি কমিটি গঠন করার নিয়ম নেই। তাই কেন্দ্রের কাছে অভিযোগ করা হয়েছে দ্রুত ওই কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন করার জন্য।

মন্তব্য লিখুন :