মাগুরা ইয়ুথ এসেম্বলির পক্ষ থেকে বৃক্ষরোপন কর্মসূচী

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে 'মাগুরা ইয়ুথ এসেম্বলি'র পক্ষ থেকে বৃক্ষরোপন কর্মসূচী  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) দুপুর ৩ টায় ওয়েব ফাউন্ডেশন রেসপন্স প্রকল্প কার্যালয় অফিসের সেমিনার কক্ষে আলোচনা সভা শেষে ১০০ টি বৃক্ষ বিতরন করে কর্মসূচী শুরু করা হয়। আব্দুর রশিদ মোল্লা (মাগুরা) বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পৃথিবীর ভারসাম্য ফিরিয়ে আনার লক্ষ্যে সবুজ পৃথিবী গড়তে 'মাগুরা ইয়ুথ এসেম্বলি'র পক্ষ  থেকে বৃক্ষ রোপান  কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠান পালন করে।

আলোচনা সভায় মাগুরা ইয়ুথ এসেম্বলির আহ্বায়ক আব্দুর রশিদ মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী জালাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোকিত সামাজিক উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবক মোঃ জাহিদুল ইসলাম জুয়েল, ওয়েব ফাউন্ডেশন রেসপন্স প্রকল্পের মাগুরা জেলা সমন্বয়ক মোঃ ওসমান গণি, ইয়ুথ এসেম্বলি মাগুরা শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্য ও বিশিষ্ট সাংবাদিক মোঃ সাইফুল্লাহ।

এ ছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,  বার্তা বাজার চ্যানেলের মাগুরা প্রতিনিধি সাংবাদিক তাসিন জামান, পরিবেশ বান্ধব সংগঠন গ্রীন ভয়েসের মাগুরা জেলা সম্বয়ক উম্মে যুবাইদা লিমাসহ মাগুরা  ইয়ুথ এসেম্বলির সদস্যবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথি কাজী জালাল উদ্দিন বলেন, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে  পৃথিবীর  ভারসাম্য বজায় রাখতে হলে অবশ্যই সবার জায়গা হতে একটি করে হলেও গাছ লাগাতে হবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনিও সব সময় গাছ লাগাতে দেশবাসীকে উদ্ভুদ্ধ করেছেনে। আজকে মাগুরা ইয়ুথ এসেম্বলির এই বৃক্ষরোপন কর্মসূচি অবশ্যই প্রসংশার দাবি রাখে। আমি তাদেরকে ধন্যবাদ জানাই। 

মাগুরা ইয়ুথ এসেম্বলির আহ্বায়ক আব্দুর রশিদ মোল্লা জানান, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আমাদের দেশকে সবুজ অভয় অরণ্য  সৃষ্টির লক্ষে মাগুরা ইয়ুথ এসেম্বলি এই বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করেছে। আমরা এটিকে একটি চ্যালেন্জ হিসাবে নিয়েছি। আশা করি সকল ইয়ুথ বন্ধুদের সহযোগীতায় আমরা এগিয়ে যাবো নতুন পৃথিবীতে।


মন্তব্য লিখুন :