ভূরুঙ্গামারীতে প্যানেল চেয়ারম্যানের মামলায় গ্রেফতার-২

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের কম্পিউটার চুরি ও পরিষদের প্রত্যেক কক্ষে তালা লাগানোর ঘটনায় বরখাস্তকৃত চেয়ারম্যানসহ ৩৫ জনকে আসামি করে প্যানেল চেয়ারম্যানের মামলা দায়ের।

পুলিশ রাতে অভিযান চালিয়ে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন দেওয়ানের খামার গ্রামের জয়নাল আলী (৩২) ও আব্দুল কাদের (৫৫)।

উল্লেখ্য, গণউপদ্রব সৃষ্টি ও ফৌজদারি অপরাধে চলতি বছরের ১৭ জানুয়ারি ভূরুঙ্গামারী সদর ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমানকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন চেয়ারম্যান। গত ৪ মে মহামান্য হাইকোর্ট বরখাস্তের আদেশকে ৬ মাসের জন্য স্থগিত করে।

পরবর্তীতে নিজেকে চেয়ারম্যান দাবী করে গত বৃহস্পতিবার তাঁর অনুসারীদের নিয়ে ইউনিয়ন পরিষদের তথ্য-সেবা কেন্দ্রের কম্পিউটার, প্রিন্টার সহ বিভিন্ন ইলেক্ট্রনিক মালামাল লুট করে নিয়ে যায়।

শুধু তাই নয়, রবিবার রাতে তার অনুসারীরা পরিষদ ভবনের সকল কক্ষে তালা লাগিয়ে অবস্থান নেয়। এই ঘটনার প্রেক্ষিতে প্যানেল চেয়ারম্যান আনিছুর রহমান মঙ্গলবার রাতে বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যানসহ ৩৫ জনকে আসামী করে কম্পিউটার চুরি ও সরকারি কাজে বাঁধার অভিযোগে একটি মামলা করলে পুলিশ রাতেই ঐ দু’ব্যক্তিকে আটক করে। ওসি (তদন্ত) জাহিদুল ইসলাম গ্রেফতারে সত্যতা নিশ্চিত করেছন।

মন্তব্য লিখুন :