রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে

করোনা ও করোনার উপসর্গ নিয়ে নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। তাছাড়া রোগী ভর্তি সংখ্যাও বেড়েছে দিন দিন।

বৃহস্পতিবার (১০ জুন) হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২৯০ জন। গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে করোনা পজিটিভ ছিলেন সাতজন।

গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন সাতজন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা যাওয়া ১২ রোগীদের মধ্যে, রাজশাহীর ৯ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৩ জন। তার মধ্যে করোনা পজিটিভ ছিলেন সাতজন ও করোনার উপসর্গ ছিল পাঁচজনের। করোনা পজিটিভ সাতজনের মধ্যে রাজশাহীর পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, বুধবার থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  ১ নম্বর ওয়ার্ডের নতুন করে ৩৬টি বেডে করোনা রোগী রাখার ব্যবস্থা করা হয়েছে। হাসপাতালে করোনা রোগীর জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ), কেবিনসহ  মোট শয্যা প্রস্তুত আছে ২৭১টি। হাসপাতালে করোনা শয্যার সংখ্যা দাঁড়িয়েছে মোট ২৭১টি। তাছাড়া আজ সকাল পর্যন্ত শয্যায় অতিরিক্ত ১৯ রোগী থাকছেন।

ধারণা করা হচ্ছে সারা দিনে আরও রোগী ভর্তি হবে।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও কলেজ ল্যাবের পরীক্ষায় সংক্রমণের হার ৪২ দশমিক ৪৬ শতাংশ। বুধবার এ হার ছিল ৪০ দশমিক ৭৭ শতাংশ। এর আগের দিন মঙ্গলবার শনাক্তের হার ছিল ৪৬ দশমিক ৪৯ শতাংশ।

আজ সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৯০ এবং আগের দিন রোগীর সংখ্যা ছিল ২৭৭ জন। ২৯০ জনের মধ্যে রাজশাহীর ১৪২ জন, চাঁপাইনবাবগঞ্জের ১১১ জন, নাটোরের ১৫ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন ও চুয়াডাঙ্গার ১ জন। এ ছাড়া আইসিইউতে আছেন ১৮ রোগী।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, হাসপাতালের ৩৬টি শয্যা বাড়ানো হয়েছে অতিরিক্ত রোগীদের জন্য। প্রতিটি শয্যার জন্য আলাদা আলাদা অক্সিজেনের ব্যবস্থা করা হয়েছে। এই হাসপাতালটিতে অক্সিজেন কনসেনট্রেটর রয়েছে ১৮৩টি। যা সিলিন্ডারের মতো পাল্টানো লাগে না এগুলো থেকে সারাক্ষণ অক্সিজেন আসতে থাকে। এটাই এখন আমদের ভরসা। বেডের অতিরিক্ত যে রোগীদের কে সিলিন্ডার দিয়ে অক্সিজেন দিয়া হচ্ছে।

মন্তব্য লিখুন :