নবীগঞ্জে ৮ জুয়াড়িকে বিভিন্ন মেয়াদে দণ্ড

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮ জুয়াড়িকে আটক করেছে উপজেলা প্রশাসন। পরে আকটকৃতদের বিভিন্ন মেয়াদে মোবাইল কোর্টের মাধ্যমে তাদেরকে কারাদণ্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন।

বৃহস্পতিবার (১০ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন জানতে পারেন নবীগঞ্জের বাউসা ইউনিয়নের বাউসা পয়েন্টে জুয়া খেলা হচ্ছে। এ সময় তাৎক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ সহকারে ওই পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি কক্ষ থেকে জুয়া খেলা অবস্থায় বাউসা গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে আব্দুর রব মিয়া (৩৪), শফিক আলীর ছেলে শওকত আলী (২৮), সিদ্দিকুর রহমানের ছেলে শাফিজুল ইসলাম (২৮), মৃত রঙ্গিলা মিয়ার ছেলে শামীম মিয়া (২৬)কে আটক করা হয়। পরে মোবাইল কোর্ট পরিচালনা করে বঙ্গীয় প্রকাশ্য জুয়া আইনে আটককৃত ৪ জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অপর দিকে পানিউমদা ইউনিয়নের বড়গাঁও গ্রামে অভিযান চালিয়ে জুয়া খেলা অবস্থায় একটি দোকান থেকে বড়গাঁও গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে মহিউদ্দিন আহমদ (৪২), মৃত আছকির মিয়ার ছেলে মোতাব্বির হোসেন (৪০), মৃত আব্দুস সত্তারের ছেলে সফিকুল ইসলাম (৪৫) কে আটক করা হয়।

পরবর্তীতে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের ৩ জনকে বঙ্গীয় প্রকাশ্য জুয়া আইনে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় এবং খেলার স্থান করে দেয়ায় দোকানী বড়গাঁও গ্রামের আজগর আলীর ছেলে রুস্তম আলী (৪০) কে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা সত্যতা নিশ্চিত করে বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।


মন্তব্য লিখুন :