ফরিদপুরে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ফরিদপুরে ভার্চুয়াল সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল সাড়ে ৩ টার থেকে সন্ধ্যা পর্যন্ত ফরিদপুর আইনজীবী মিলনায়তনে  ভার্চুয়াল এ সভা অনুষ্ঠিত হয়। এসময় সভাপতির সাথে ফরিদপুরের বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সভায় অংশ নেন। সভায় ঢাকা হতে ভার্চুয়ালি অংশ নেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জহুরুল হক শাহজাদা মিয়া, কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী, সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, রাজবাড়ী থেকে অংশ নেন সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ খৈয়ম।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ফরিদপুর বিভাগীয় কমিটির প্রধান  ড. আব্দুল মঈন খান বলেছেন, জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তার হাত দিয়ে দেশের গণতন্ত্রের শুভ সূচনা হয়েছিল। আজ যারা দেশ চালাচ্ছেন তারা গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করেছে। একদিন এদেশের মানুষ তাদের ক্ষমতা থেকে টেনে-হিঁচড়ে  রাস্তায় নামাবে।  সেদিন আর বেশী দূরে নয় বিএনপি'র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ-বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

ফরিদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তন হতে অংশ নেন বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপি'র সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মোদারেরস আলী ঈসা, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি খন্দকার নাসিরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাফিজ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন খান পলাশ, শহর বিএনপির সাবেক সহ-সভাপতি এমটি  আক্তার টুটুল প্রমুখ।

শহরের ময়েজমঞ্জিল হতে অংশ নেন সাবেক মন্ত্রী, ফরিদপুরের গন মানুষের নেতা প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুফের উত্তরসূরি কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদক একে কিবরিয়া স্বপন, শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, ফরিদপুর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক হাসানুর রহমান মৃধা ও মোঃ আশরাফ হোসেন । এ ছাড়া  রাজবড়ি জেলা, উপজেলা ও,ফরিদপুরের শহর বিএনপি, নগরকান্দা উপজেলা ও সদরপুর উপজেলা বিএনপির নেতৃবৃন্দ ভার্চুয়াল  আলোচনা সভায় অংশ নেন এবং অন্যান্যদের মধ্যে আর উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজ সহ শতাধিক নেতা কর্মীরা।

মন্তব্য লিখুন :