নওগাঁয় আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধানের দাবীতে মানববন্ধন

ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ও তার তিন সঙ্গী ৭ দিন ধরে নিখোঁজ রয়েছেন। তাদের সন্ধানের দাবিতে নওগাঁ জেলা প্রেস ক্লাবের সামনে নওগাঁর যুব সমাজের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহঃবার (১৭জুন) বেলা সাড়ে ১১টায় উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন সৈয়ব আহমেদ সিয়াম। বক্তৃতা করেন সাকিব খান, সাদ হক, মোতাসিন বিল্লাহ রিফাত, রিহান, তানজীম, তানভীর ও হাসিবুলসহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান চেয়ে বলেন, ইসলাম শান্তির ধর্ম। সেই ইসলাম প্রচার করে যাচ্ছিলেন তরুণ বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। তিনি বিজ্ঞানসম্মতভাবে ইসলাম প্রচার করতেন। কিন্তু তাকে কেন গুম করা হলো তা সরকারের নিকট জানতে চাই।

বক্তারা আরও বলেন, তিনি কখনও দেশ বিরোধী কোনো বক্তব্য প্রদান করেননি। তাকে ও তার তিন সঙ্গীকে কে বা কারা নিয়ে গেল তার কোনো খোঁজ নেই।

উল্লেখ্য, আবু ত্ব-হা মুহাম্মাদ আদনান ছিলেন জাতীয় ক্রিকেট দলের অনূর্ধ্ব ১৯ দলের খেলোয়াড়। অনার্স শেষ করেছেন ফিলোসফি সাবজেক্টে। অনার্সে অধ্যয়নরত অবস্থায় ইসলামী পড়াশোনার প্রতি আকৃষ্ট হন। এরপর তিনি পড়াশোনা শুরু করেন রংপুর সালাফিয়া মাদ্রাসায়। তিনি হয়ে ওঠেন তরুণদের জনপ্রিয় ইসলামী আলোচক। গত এক সপ্তাহ ধরে তিনি নিখোঁজ রয়েছেন।

প্রশাসনের কাছে তাদের দাবি একটাই ফিরিয়ে দেওয়া হোক আদনানকে, খুঁজে বের করা হোক দ্রুত।

মন্তব্য লিখুন :