সাভারে দুর্যোগ সহনীয় ঘর পাচ্ছে ৫১ পরিবার

মুজিববর্ষ উপলক্ষে আগামী ২০ জুন সাভার উপজেলায় নতুন করে আরও ৫১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ দুর্যোগ সহনীয় ঘর দেয়া হবে।

শুক্রবার (১৮ জুন) বিকেলের দিকে সাভার উপজেলা পরিষদের হলরুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মাজহারুল ইসলাম।

সংবাদ সম্মেলনে এসময় ইউএনও বলেন, আগামী ২০ জুন সারাদেশে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে গৃহসহ বাড়ি প্রদান করবেন। ওই দিন সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে তিনি সংশ্লিষ্ট এলাকায় স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে ঘরের চাবি হস্তান্তর করবেন। এর মধ্যে সাভার উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৫১ টি অসহায় পরিবারকে ভূমিসহ ঘর প্রদান করা হবে।

দ্বিতীয় ধাপে বিতরণের জন্য আশুলিয়ার গোহাইলবাড়ি এলাকায় ৪৮ শতাংশ জায়গার ওপর নির্মান করা হয়েছে ২৪ টি ঘর। অন্যদিকে আশুলিয়ার কাঠগড়ার বড়রাঙ্গামাটিয়া এলাকায় ৫৪ শতাংশ জায়গায় ২৮ টি পরিবারের জন্য ঘর নির্মান করা হয়। মোট ৫১ টি ঘর দ্বিতীয় ধাপে আশুলিয়ার উপকারভোগীরা জমির দলিল ও ঘরের চাবি বুঝে নিবেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থ ব্যায়ে আশ্রয়ণ প্রকল্প দুই এর মাধ্যমে দুর্যোগ সহনীয় ঘরগুলো নির্মাণ করা হয়েছে। এর আগে প্রথম ধাপে গেল ২০ জানুয়ারি সাভার উপজেলায় ভূমিহীনদের ৪১ টি ঘর প্রদান করা হয়। সবমোর্ট সাভার উপজেলায় চার’শ বিশটি এ ঘর দেওয়া হবে বলে জানা যায়।

সংবাদ সম্মেলনে এসময় সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ, আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান প্রিন্স, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একরামুল হকসহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :