বগুড়ায় করোনায় আরও ৪জনের প্রাণহানি

করোনার মৃত্যু থামছেই না যেন বগুড়ায়।  গত ২৪ ঘন্টায় এক নারীসহ করোনায় আরও ৪জন প্রাণ হারিয়েছেন। এই নিয়ে গত ৭২ ঘন্টায় ১১জনের প্রাণ কেড়ে নিয়েছে মরণঘাতী এই করোনা ভাইরাস।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৪ জন হলেন- নওগাঁ জেলার আব্দুর রউফ (৭৬), বগুড়া গাবতলী উপজেলার দুদু প্রামাণিক (৬৭), নওগাঁর অজিত কুমার (৩০) এবং জয়পুরহাট জেলার পাঁচবিবি এলাকার মাহফুজা (৬০)।

এদের মধ্যে আব্দুর রউফ টিএমএসএস হাসপাতালে, অজিত ও মাহফুজা শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক)  হাসপাতাল এবং দুদু প্রামাণিক মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর আগেরদিন বৃহস্পতিবার (১৭ জুন) জেলায় ৩জন এবং বুধবার (১৬ জুন) ৪ জন করোনায় প্রাণ হারান।

এছাড়া  জেলায় গত ২৪ ঘন্টায় ২৭৪ নমুনার ফলাফলে নতুন করে ৬১জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২২ দশমিক ২৬ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৩৪জন। নতুন আক্রান্ত ৬১ জনের মধ্যে সদরের ৪৯ জন, শিবগঞ্জ ৪জন, আদমদীঘি ৩ জন, সোনাতলা ২ জন, শেরপুর ২ জন এবং কাহালুতে একজন আক্রান্ত হয়েছেন। শুক্রবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ২২৭ নমুনায় ৪২ জন করোনায় শনাক্ত হয়েছিলেন। 

ডা. তুহিন জানান, ১৭জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫৯টি নমুনায় ৫৭ জনের পজিটিভ এসেছে। টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৫নমুনায় ৪জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন। এছাড়া জয়পুরহাটের ৮৮ নমুনায় ২০ জন করোনায় শনাক্ত হয়েছেন। 

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১২ হাজার ৭৫৭জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ১৩৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৪জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৪০ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ২৮২ জন।

মন্তব্য লিখুন :