লক্ষ্মীপুরে আওয়ামী লীগ সভাপতি পিংকুকে হত্যা চেষ্টায় শ্রমিক লীগের প্রতিবাদ

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুকে হত্যা চেষ্টার ঘটনায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) বিকেলে জেলা শ্রমিক লীগের উদ্যোগে আওয়ামী লীগ নেতা পিংকুর ব্যক্তিগত কার্যালয়ে এ আয়োজন করা হয়। সভা শেষে জিরোপয়েন্ট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনুর রশিদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন।

শ্রমিক লীগের যুগ্ম-আহবায়ক ইউছুফ পাটওয়ারীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল মতলব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জহির উদ্দিন বাবর, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন ভূঁইয়া নিশাদ, সাবেক ছাত্রলীগ নেতা আশরাফুল আলম প্রমুখ।

বক্তারা বলেন, ২১ জুন কমলনগরের তোরাবগঞ্জ বাজারে রতন ও বাপ্পী বাহিনী পরিকল্পিতভাবে আওয়ামী লীগ নেতা গোলাম ফারুক পিংকুকে হত্যা চেষ্টায় হামলা করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। তা না হলে জেলাব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, ২১ জুন তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন সাংগঠনিক কাজে রামগতি যাওয়ার পথে তোরাবগঞ্জ বাজারে আওয়ামী লীগ নেতা পিংকুর গাড়িবহরে পরিকল্পিতভাবে হামলা করা হয়। এসময় পিংকুর গাড়ি ভাঙচুর করেছে হামলাকারীরা।

এ ঘটনায় বুধবার (২৩ জুন) তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন, কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পীসহ ২৩৪ জনের বিরুদ্ধে কমলনগর থানায় মামলা দায়ের করা হয়।

মন্তব্য লিখুন :