গলাচিপায় দুই পক্ষের সংঘর্ষে আহত ৫

পটুয়াখালীর গলাচিপায় জমির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। গলাচিপা উপজেলার কলেজ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিদের মধ্যে গোলাম মোস্তফা খলিফা (৪৫) নাইমুর রহমান মিরাজ (৩০) গলাচিপা উপজেলা হাসপাতালে এবং মজিদ খলিফা (৬০) সাইদুল খলিফাকে (৩৫) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গোলাম মোস্তফা খলিফা, মজিদ খলিফার ও হানিফ খলিফা ওয়ারিশ সূত্রে কলেজ পাড়া বনানী সড়কে জমি পেয়েছেন যা অনেকদিন তারা ভোগদখল করেছে। এই জমির মালিকানা ও দখল নিয়ে আহতদের মধ্যে তাদের ছোট ভাই হানিফ খলিফার মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে থানায় ও স্থানীয় পর্যায়ে কয়েক দফা শালিস বৈঠক হয়। দিওয়ানী আদালতে এ নিয়ে মামলা হয়েছে। ঐ জমির উপর দখলদার হানিফ খলিফা নতুন ঘর তুলতে গেলে জমির অন্যান্য দাবিদাররা উক্ত কাজে বাধা প্রদান করলে হানিফ খলিফা লাঠি দিয়ে আঘাত করে ৪-৫ জনকে আহত করে।

এ ব্যাপারে আহত গোলাম মোস্তফা বলেন, ওয়ারিশ সূত্রে আমরা সবাই সমান অংশে জমির ভাগ পাবো। কিন্তু হানিফ খলিফা সুষ্ঠ বন্টন মেনে নিচ্ছে না। তাই আমাদের উপর হামলা করেছে সে। সুষ্ঠ বিচার চেয়ে আমরা বৃহস্পতিবার (২৪ জুন) থানায় মামলা করেছি।

হানিফ খলিফা বলেছেন, আমরা ওয়ারিশ সূত্রে সব ভাই সমান ভাগ পাবো। হামলার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, “হাতাহাতি হয়েছে আমাদের মধ্যে, থানায় আমি বিস্তারিত বলবো।"

গলাচিপা থানা থেকে জানানো হয়েছে, ওয়ারিশ সূত্রে যারা জমি দাবি করেছে তাদেরকে সুষ্ঠ বন্টন করা হবে। নিজেদের মধ্যে হামলার ঘটনায় পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য লিখুন :