বাগেরহাটে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭৭, মৃত ৫

করোনায় গত একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু দেখলো বাগেরহাটবাসী। গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে ৪১৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় শনাক্তের হার ৪৩ শতাংশ। এ সময় করোনা আক্রান্ত হয়ে পাঁচ রোগীর মৃত্যু হয়েছে।

রবিবার দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাটে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৯ জন। মারা গেছেন ৭৯ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ১৯৯ জন। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৮৬০ জন।

আক্রান্তে সংখ্যার দিক দিয়ে সবার ওপরে রয়েছে বাগেরহাট সদর উপজেলা। এই উপজেলায় ২১২ জনের নমুনা পরীক্ষায় ১১১ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। মৃতদের মধ্যে মোংলা ও রামপাল উপজেলায় একজন করে এবং বাগেরহাট সদর উপজেলায় রয়েছেন তিনজন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির আরও জানান, শনিবার (২৬ জুন) শনাক্তের হার কম ছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তের হার দু’টোই বেড়েছে। ৪১৩ জনের নমুনা পরীক্ষায় ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই হিসাবে শনাক্তের হার প্রায় ৪৩ শতাংশ। আর মৃত্যুবরণ করেছেন পাঁচজন।

সিভিল সার্জন বলেন, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা বাড়ানো ও নিশ্চিত করতে মাইকিং, মাস্ক বিতরণ, ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

মন্তব্য লিখুন :