আগামীকাল থেকে বন্ধ দেশের সকল বিনোদন কেন্দ্র

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে আগামীকাল সোমবার থেকে বুধবার (৩০ জুন) পর্যন্ত শুরু হচ্ছে সীমিত পরিসরে লকডাউন। বন্ধ থাকবে দেশের সব বিনোদন কেন্দ্র।

রবিবার (২৭ জুন) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে এ তথ্য জানানো হয়েছে। এ প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা ভাইরাস জনিত রোগ তথা কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে পূর্ববর্তী সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় কিছু শর্তাবলী সংযুক্ত করা হয়েছে। যা আগামী ২৮ জুন সকাল ৬টা থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত কার্যকর হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, সোমবার থেকে দেশের সব পর্যটনকেন্দ্র, কমিউনিটি সেন্টার, রিসোর্ট ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। তাছাড়া তার সাথে বন্ধ থাকবে মার্কেট ও শপিংমল। একই সঙ্গে বন্ধ থাকবে সারাদেশে সব গণপরিবহন। কেবল পণ্যবাহী যানবাহন ও রিকশা চলাচল করতে পারবে।

অন্যদিকে, সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ খোলা থাকবে। তবে শুধু অনলাইন বা টেক ওয়ে মধ্যে খাবার বিক্রি করতে পারবে। হোটেল বা খাবারের দোকানে বসে কোনো সার্ভিস দেওয়া যাবে না।

এতে আরো বলা হয়, সরকারি-বেসরকারি অফিস প্রতিষ্ঠানগুলোতে আগামীকাল সোমবার থেকে শুধু প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করতে হবে। নিজ নিজ অফিসের ব্যবস্থাপনায় কর্মকর্তা ও কর্মচারীদের আনা-নেওয়াও করতে হবে

মন্তব্য লিখুন :