আদমদীঘি উপজেলার সকল এলাকা সর্বাত্মক লকডাউন ঘোষণা

করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলী চলাচলে বিধিনিষেধ আদেশ জারী করেছে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে।

২৭ জুন (রবিবার) উপজেলা নির্বাহী অফিসার সীমা শারমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি জারী করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস জড়িত রোগ (কোভিড-১৯) সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় জেলা ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় অদ্য (২৭ জুন-২০২১ই্ং) রাত ১২.০১ ঘটিকা হতে জাতীয়ভাবে লক/শাট ডাউন ঘোষণার পূর্ব পর্যন্ত আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভায় সর্বাত্মক কঠোর বিধি-নিষেধ আরোপ করার কথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, লক/শাট ডাউন চলাকালীন সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ঔষধ, কাঁচাবাজার, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদী, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন/সৎকারের লক্ষ্যে জড়িত প্রতিষ্ঠান এর আওতা বহির্ভূত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উন্মুক্ত স্থানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির বাজার সকাল হতে বিকেল ৩.০০ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে। এছাড়াও আরও অন্যান্য বিধি-নিষেধ জারী করা হয়। আর এসব বিধি-নিষেধ অমান্য করলে সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ সহ প্রচলিত অন্যান্য আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

মন্তব্য লিখুন :