বাগেরহাটে জমি জবরদখলে প্রভাবশালীদের পাঁয়তারা

বাগেরহাট সদর উপজেলার পশ্চিম হাড়িখালী গ্রামের সাবেক পুলিশ সদস্য পরিমল চন্দ্র রায়ের সম্পত্তিতে অবৈধভাবে রাস্তা ও বৈদ্যুতিক লাইন সংযোগ দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

এই বিষয়ে ভুক্তভোগীর স্ত্রী মেরি রায় (৪৫) বাদী হয়ে অভিযোগ দায়ের করেছেন।

মেরী রায় জানান, পার্শ্ববর্তী সিকদার ইলিয়াস আহমেদের ছেলে রাব্বি ইসলাম মুকাব্বির (২২) ও তার স্ত্রী মাকসুদা বেগমের সাথে জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। তারা আমাদের ক্রয়কৃত সম্পত্তির বসত ঘরের পূর্ব পাশের সম্পত্তিতে জোর পূর্বক চলাচলের পথ তৈরি করে ও বৈদ্যুতিক লাইন সংযোগ দেয়। আমরা যেন ভাল ভাবে বসবাস করতে না পারি এজন্য প্রতিনিয়ত আমাদের ঘরের জানালা ও দরজার উপর আঘাত করে বিভিন্ন ভয় ভীতি প্রদর্শন করে। আমরা এ ঘটনার প্রতিবাদ করলেই আমাদের গালিগালাজ সহ মারপিটের ভয় ভীতি প্রদর্শন করে। গত ১৩ জুন সকাল ১১ টায় আমার মেয়ে রিমা রায় (২৫) আমাদের বসত ঘরের পাশে অবস্থান করছিল এ সময় পূর্ব পরিকল্পনা মোতাবেক পার্শ্ববর্তী রাব্বি ইসলাম মুকাব্বির ও মাকসুদা বেগম সম্পূর্ণ বেআইনি ভাবে আমাদের বাড়িতে প্রবেশ করে আমার মেয়েকে মারধর করে গুরুত্বর জখম করে। এ সময় আসামী রাব্বি ইসলাম মুকাব্বির আমার মেয়ের গলা থেকে স্বর্ণের চেন ছিনিয়ে নেয়। ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা খুন জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

তিনি আরও জানান, জমির সঠিক কাগজপত্র থাকা সত্ত্বেও আমরা সংখ্যা লঘু হওয়ায় নিজস্ব সম্পত্তিতে ভোগ দখল করতে পারছিনা। বিষয়টি সমাধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এই বিষয়ে বাগেরহাট মডেল থানার ভার প্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম বলেন, ঘটনার সঠিক তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য লিখুন :