অবাধ্য করোনায় বগুড়ায় বাড়ছে মৃত্যুর মিছিল

 বগুড়ায় ২৪ ঘন্টায় করোনায় ৫নারীসহ ৭জন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এদের মধ্যে বগুড়ার ৩জন এবং অন্য জেলার ৪জন।

মৃত্যু তালিকায় নতুন যুক্ত ৭জন হলো বগুড়া সদরের আবু হোসেন (৬৯), লাকি ইসলাম (৬৫) ও ফরিদা আকতার (৪৬), পাবনা জেলার শিউলী খাতুন (৩৬), নওগাঁর সেলিম উদ্দিন (৭০), রংপুরের মমতাজ বেগম (৭০) এবং জয়পুরহাটের রানু খাতুন (৪০)।

এছাড়াও গত ২৪ ঘন্টায় সরকারী বেসরকারী পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩৬৮ নমুনার ফলাফলে নতুন করে ১৫২জন করোনায় শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছে ৫৯জন। নতুন আক্রান্ত ১৫২জনের মধ্যে সদরের ১০০জন, শেরপুর ৯জন, শাজাহানপুর ৯জন, সারিয়াকান্দি ৮জন, ধুনটে ৬জন, কাহালু ৪জন, দুপচাঁচিয়ায় ৪জন, গাবতলীতে ৩জন, সোনাতলায় ৩জন, শিবগঞ্জে ২জন, আদমদীঘিতে ২জন এবং নন্দীগ্রামে ২জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৪১দশমিক ৩০শতাংশ। মঙ্গলবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৪৭টি নমুনার ৯১টি, জিন এক্সপার্ট মেশিনে ১৭নমুনার ৮টি, এন্টিজেন পরীক্ষায় ৮৩নমুনার ৩৯টি এবং টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ২১নমুনার মধ্যে পজিটিভ ১৪টি। এই নিয়ে অত্র জেলায় করোনায় আক্রান্ত হলো ১৩ হাজার ৭১২জন এবং সুস্থ ১২ হাজার ৫৫১জন। এছাড়া নতুন করে ৭জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৮৬জন। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৭৭৫জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ প্রতিবেদক-কে বলেন, নতুন করে আক্রান্তদের স্বাস্থ্য বিধি মেনে নিজ নিজ বাড়ীতে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে। 

মন্তব্য লিখুন :