কালিগঞ্জে উপজেলা চেয়ারম্যানের মসজিদ ও মন্দির পরিদর্শন

কালিগঞ্জের প্রাচীনতম স্থাপত্য প্রবাজপুর শাহী জামে মসজিদ ও ড্যামরাইল নবরত্ন মন্দির পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী। 

মঙ্গলবার (২৯ জুন) সকাল ১১ টার দিকে তিনি এসব স্থান পরিদর্শন করেন।

জানা যায়, উপজেলার মথুরেশপুর ইউনিয়নের প্রবাজপুর গ্রামে অবস্থিত প্রবাজপুর শাহী জামে মসজিদটি মোঘল সম্রাট আওরঙ্গজেবের সময়কার বা তার কিছু পূর্বে নির্মিত হলেও বর্তমানে মসজিদটি প্রাচীনতম সেই স্থাপত্যের নিদর্শন হারাতে বসেছে। বৃষ্টি হলেই মসজিদের ভেতরে পানি পড়ে। যার কারণে মুসল্লিদের নামাজ পড়তে অসুবিধা হয়। 

উপজেলা চেয়ারম্যান সরেজমিন পরিদর্শন করে মসজিদটি পুণঃ নির্মাণের ব্যবস্থা করবেন বলে আশ্বাস প্রদান করেন। এছাড়া তিনি উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের ও ড্যামরাইল নবরত্ন মন্দিরপরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাতক্ষীরা জজকোর্টের এপিপি এ্যাডভোকেট হাবিব ফেরদাউস শিমুল, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান, প্রবাজপুর শাহী জামে মসজিদের উপদেষ্টা পরিষদের সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার কমান্ডার আব্দুল হাকিমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মন্তব্য লিখুন :