কঠোর লকডাউন বাস্তবায়নে ভোলায় নৌ-বাহিনী ও বিজিবির টহল

কোভিড-১৯, করোনা ভাইরাস সংক্রামন মোকাবেলায় সরকার ঘোষিত এক সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়নে ভোলায় নৌ-বাহিনী ও বিজিবির টহল শুরু করেছেন। 

শুক্রবার (২ জুলাই) কঠোর লকডাউনের দ্বিতীয় দিন সকাল থেকে ভোলা সদর সহ বিভিন্ন উপজেলায় স্থানীয় প্রশাসনের সাথে নৌ-বাহিনী ও বিজিবির মাঠে নেমেছে।

লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার ও শুক্রবার দ্বিতীয় দিনে সরকারী বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমান আদালত ৫ জনকে কারাদন্ড ও ২৮৭ জনকে ২ লক্ষ ৭০ হাজার ৬শত টাকা জরিমানা করেছেন।

জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুফ হাসান জানান, জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষ যেন বের হতে না পারে এজন্য মাঠে নৌ-বাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে। লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় দুই দিনে ৫ জনকে কারাদন্ড ও ২৮৭ জনকে ২ লক্ষ ৭০ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়েছে।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানিয়ছেন, জেলা পুলিশের পক্ষ থেকে ২১টি চেকপোস্টের পাশাপাশি ১১টি মোবাইল টিম কঠোর লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

তিনি আরো জানান, জেলায় প্রতিটি থানা পুলিশ কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করে যাচ্ছেন। সরকারী কঠোর বিধি-নিষেধ অমান্যকারীদের কোন প্রকার ছাড় দেয়া হচ্ছে না।


মন্তব্য লিখুন :