মতলব দক্ষিণে লকডাউন অমান্য করায় ১৬টি মামলা ও অর্থদন্ড

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

লকডাউন অমান্য করে দোকানপাট খোলা রাখায় শনিবার (৩ জুলাই) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, প্রাণঘাতী করোনা বিস্তার প্রতিরোধে  ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করেন সরকার। সরকার ঘোষিত লকডাউনের তৃতীয় দিন আজ। অনেকেই লকডাউন মানছেন না। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অমান্য করে অবাধে চলাফেরা করছে। 

চলমান লকডাউন অমান্য করে মতলব বাজার, মুন্সীরহাট বাজার, বরদিয়া আড়ং বাজারসহ বেশ কয়েকটি বাজারে চা এর দোকান ও অন্যান্য ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রয়েছে এমন তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের আওতায় অভিযান চালানো হয়। এ সময় ১৬টি মামলা দায়ের করা হয়েছে এবং ১৭ হাজার ৮শত টাকা জরিমানা করা হয়েছে।

এসময় অভিযানে অংশ নেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম, মতলব দক্ষিণ থানার এস আই আউয়াল সহ সংঙ্গীয় ফোর্স।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক জানান, প্রাণঘাতী করোনা বিস্তার প্রতিরোধে কঠোর লকডাউন চলছে। তারপরও লকডাউন অমান্য করে এক শ্রেনীর ব্যবসায়ীরা দোকান খুলছে ও মাস্ক ব্যবহার করছে না। এজন্য তাদের বিরুদ্ধে মামলাসহ জরিমানা করা হয়েছে।

মন্তব্য লিখুন :