সরকারি টাকায় ইউপি সদস্যের পুকুরে ঘাট নির্মাণ

গ্রামের জনগুরুত্বপূর্ন রাস্তার উন্নয়ন কাজ না করে নিজের বাড়িতে প্রবেশের জন্য সরকারি টাকায় রাস্তা সলিং করণ ও নিজ পুকুরে ঘাটলা নির্মাণ করে এলাকায় ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছেন এক ইউপি সদস্য।

ঘটনাটি বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের ১নং ওয়ার্ড দক্ষিণ মোড়াকাঠি গ্রামের। এ ঘটনায় গত মঙ্গলবার দুপুরে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী।

লিখিত অভিযোগে জানা গেছে, এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ২০১৭-১৮ অর্থবছরে স্কীম বহির্ভূতভাবে ইউপি সদস্য মোঃ আরিফুর রহমান শরীফের বাড়ীতে প্রবেশের জন্য এক লক্ষ টাকা ব্যয়ে রাস্তায় ইট সলিংকরন করা হয়। ২০১৯-২০ অর্থবছরে একই প্রকল্পের মাধ্যমে দিঘিতে ঘাটলা নির্মানের স্কীম দেখিয়ে এক লক্ষ টাকা ব্যয়ে নিজের পুকুরে ঘাটলা নির্মান করেন ইউপি সদস্যে আরিফুর রহমান। ক্ষমতার অপব্যবহার করে স্কীম দুটি বাস্তবায়ন করা হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে ইউপি সদস্য আরিফুর রহমান জানান, স্কীম বহির্ভূত ভাবে কোন প্রকল্প বাস্তবায়ন করা হয়নি। একটি মহল উদ্দেশ্যেমূলক ভাবে তার বিরুদ্ধে অভিযোগ করেছেন।

অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস জানান, এ বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন :