লকডাউনের পাঁচ দিন

বাগেরহাটে ৪৭০ মামলা, সোয়া দুই লক্ষ টাকা জরিমানা

সরকার ঘোষিত সার্বিক লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে বাগেরহাটের প্রশাসন। স্থানীয় প্রশাসনের পাশাপাশি পুলিশ, সেনা বাহিনী ও বিজিবি সদস্যরা কাজ করছে মাঠে।

সার্বিক লকডাউনের প্রথম পাঁচ দিনে স্বাস্থ্যবিধি না মানায় বাগেরহাটে ৪৭০ মামলা, ২ লক্ষ ১৭ হাজার ৬৩৫ টাকা জরিমানা ও ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। ১লা জুলাই থেকে ৫ জুলাই রাত পর্যন্ত বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্টেট এবং বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তারা এই অভিযান চালিয়ে এই জরিমানা ও দণ্ডাদেশ দেয়। লকডাউন বাস্তবায়ন, স্বাস্থ্য বিধি নিশ্চিত ও ভ্রাম্যমান আদালত পরিচালনায় পুলিশের পাশাপাশি, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা সহযোগিতা করছেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, প্রথম দিন থেকেই জেলা প্রশাসনের পক্ষ থেকে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে কাজ করা হচ্ছে। মাইকিং, মাস্ক বিতরণ ও জনগণকে সচেতন করতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

এসবের পাশাপাশি স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতও পরিচালনা করা হচ্ছে। গেল পাঁচ দিনে ৪৭০ মামলা করা হয়েছে। এই সময়ে ৪৮৯ জনকে ২ লক্ষ ১৭ হাজার ৬৩৫ টাকা জরিমানা এবং ১১জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এসব কাজে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা সদস্যরা আমাদেরকে সহযোগিতা করছে।

মন্তব্য লিখুন :