লক্ষ্মীপুরে একদিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ৫৪

জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫৪ জনের আর নমুনা সংগ্রহ করা হয়েছে ৯২ জনের।

মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আব্দুল গাফ্ফার এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৬ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১০ দিনে মোট করোনা শনাক্ত হয়েছে ২১৪ জনের। করোনা মহামারি শুরুর সময় থেকে এখন পর্যন্ত জেলায় তিন হাজার চারশো ঊনচল্লিশ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এযাবৎ মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৯৯৭ জনের।

শনাক্তদের মধ্যে হাসপাতাল ভর্তি রয়েছেন সাত জন। তারা সবাই জেলার সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩১৯ জন। আর সুস্থ হয়েছেন তিন হাজার আটান্ন জন। এছাড়া সন্দেহভাজন হিসেবে আইসোলেশনে মোট ভর্তি রয়েছেন এক হাজার ১৮০ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের কোয়ারেন্টিন সম্পন্ন হয়েছে।

এ সময় তিনি আরও জানান, লক্ষ্মীপুর সদর হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার ব্যবস্থা রয়েছে। জেলায় মোট অক্সিজেন কনসেনট্রেটর রয়েছে ২০টি। এর মধ্যে সদর হাসপাতালে ৭, রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ২, কমলনগরে ২, রায়পুরে ২, রামগতিতে ২ এবং সিভিল সার্জন অফিস স্টোরে ৫টি রয়েছে। জেলার সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইনসহ তিনটি আইসিইউ বেড রয়েছে।

মন্তব্য লিখুন :