বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু ১৬, শনাক্ত ১৫৪

বগুড়ায় করোনায় মৃত্যুর লাইন দিন দিন দীর্ঘ হচ্ছে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দুই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ১১জনের মৃত্যু হয়েছে।

মৃত্যু তালিকায় যুক্ত হওয়া ৫ জন হলো- পাবনার ফজলুর রহমান (৭৫), সিরাজগঞ্জের ওসমান গণি(৯০), বগুড়া সদরের পিন্টু (৫০), আদমদীঘির মুসলেমা (৬০) এবং শেরপুরের হোসনে আরা(৭৫)।

এছাড়াও গত ২৪ ঘন্টায় সরকারী বেসরকারী পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৬১৫ নমুনার ফলাফলে নতুন করে ১৫৪ জন করোনা পজিটিভ হয়েছে। ১৫৪ জনের মধ্যে সদরের ৮৮ জন, সারিয়াকান্দিতে ৬ জন, শিবগঞ্জে ২ জন, আদমদীঘিতে ৬ জন, দুপচাঁচিয়ায় ৬ জন, কাহালুতে ২ জন, নন্দীগ্রামে ১৬ জন, শেরপুরে ৭ জন, ধুনটে ৭ জন, গাবতলীতে ৪ জন এবং শাজাহানপুরে ১০ জন।

আক্রান্তের হার ২৫ দশমিক ০৪শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছে ৭৩জন। বুধবার সকালে জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৮০ জন, জিন এক্সপার্ট মেশিনে ১৬নমুনায় ৭জন, এন্টিজেন পরীক্ষায় ২৭৫ নমুনায় ৫৩জন। টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৪২নমনায় ১৪জন পজিটিভ হয়েছে।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৫ হাজার ৮৫জন এবং সুস্থ ১৩হাজার ১৫৬জন। এছাড়া নতুন করে ৫জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৪২জন এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছে ১৪৮৯জন।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ প্রতিবেদক-কে বলেন, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

মন্তব্য লিখুন :