বগুড়ায় আরও ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৯৭

বগুড়ায় গত ২৪ঘন্টায় বৈশ্বিক করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মৃত্যু হয়েছে ও উপসর্গ নিয়ে দুই হাসপাতালে ৮ জনের মৃত্যু হয়েছে।

করোনায় মৃত ব্যক্তিরা হলো-নাটোরের হায়দার হোসেন (৫৫), সারিয়াকান্দির আসাদুল (৪৭), জয়পুরহাটের গোলাম রব্বানী (৫২), দিনাজপুরের মোজাম্মেল হক (৫৫), গাবতলী উপজেলার দুলু মিয়া (৬৮)। 

এছাড়াও গত ২৪ঘণ্টায় সরকারী বেসরকারী পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৩২৮টি নমুনায় ৯৭ জনের করোনা পজিটিভ হয়েছে। এদের মধ্যে সদরে ৭০জন, শাজাহানপুরে ১১ জন, দুপচাঁচিয়ায় ৮ জন, সারিয়াকান্দিতে ২ জন, গাবতলীতে একজন ও শেরপুরে একজন। আক্রন্তের হার ২৯ দশমিক ৫৭ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছে ১০৫ জন। শনিবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৭৩জন করোনা পজিটিভ হয়েছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৬ নমুনায় ২৪ জন করোনা পজিটিভ হয়েছে। এনিয়ে জেলায় মোট ১৫ হাজার ৫২৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছে ১৩ হাজার ৪৫০ জন এবং ৪৬০জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ১হাজার ৬১৪ জন চিকিৎসাধীন রয়েছে।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ প্রতিবেদক-কে বলেন, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা চলছে। যদি কারও অবস্থা জটিল হয় তাহলে দ্রুত হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে।

মন্তব্য লিখুন :