লক্ষ্মীপুরে একদিনে ৩ জনের মৃত্যু: সর্বোচ্চ শনাক্ত

লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। নতুন করে ৪৩৫ জনের নমুনা পরীক্ষা করে রেকর্ড ১৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১৬ জন। এ পর্যন্ত জেলায় ৪ হাজার ৭৯৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। 

সোমবার (২৬ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরের সিভিল সার্জন ড. আবদুল গফ্ফার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে সদর উপজেলায় ৮০ জন। এছাড়া রামগঞ্জে ২৮ জন, রামগতিতে ৯ জন, রায়পুরে ৩১ জন ও কমলনগরে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত জেলায় ৪ হাজার ৭৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৫৭৭ জন সুস্থ হয়েছেন। হাসপাতাল ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩৩ জন। এর মধ্যে তিনজন সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। জেলার ৫টি উপজেলায় এখন পর্যন্ত করোনায় ৬৯ জন মারা গেছেন।

এদিকে প্রতিদিনই লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এসএমএসপ্রাপ্তদের টিকা দেওয়া হচ্ছে।

জানা গেছে, করোনা রোগীদের সেবায় ১০০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ৩টি আইসিইউ বেড, ৫টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা রয়েছে। এছাড়া ২০টি অক্সিজেন কনসেনট্রেটরের মধ্যে সদর হাসপাতালে ৭টি, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ২টি, কমলনগরে ২টি, রায়পুরে ২টি, রামগতিতে ২টি ও সিভিল সার্জনের অফিস স্টোরে ৫টি রয়েছে।

লক্ষ্মীপুরের সিভিল সার্জন ড. আবদুল গফ্ফার বলেন, জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। একদিনে ১৬৯ জন করোনা শনাক্ত ও তিনজনের মৃত্যু এ জেলার জন্য বিপজ্জনক। এটি জেলার সর্বোচ্চ রেকর্ড। সদর হাসপাতালে ৩০ জন ও রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন চিকিৎসাধীন রয়েছেন। ১ হাজার ১১৯ জন রোগী হোম আইসোলেশনে রয়েছেন।

মন্তব্য লিখুন :