গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থের মোড়ক উন্মোচন

‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থের মোড়ক উন্মোচন আজ রোববার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও গাইবান্ধা ফাউন্ডেশনের সভাপতি মোঃ আবদুল মতিন সম্পাদিত ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ এই গ্রন্থটি প্রকাশ করেছে গাইবান্ধা ফাউন্ডেশন।

করোনাকালিন সময়ে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানের এসময় জেলা পুলিশ সুপার মুহাম্মাদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান শাহ সরোয়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলার সাত উপজেলার নির্বাহী কর্মকর্তা, জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, গ্রন্থের লেখক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন ৫১২ পৃষ্ঠার ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থের তৃতীয় সংস্করণের লেখক তালিকায় রয়েছেন আবু জাফর সাবু, মোঃ আজিজুল ইসলাম খন্দকার, গোবিন্দলাল দাস, মাজহারউল মান্নান, একেএম শফিকুর রহমান, সিদ্দিক আলম দয়াল সহ বেশ কয়েকজন ।

উল্লেখ্য, "গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য" গ্রন্থটি সর্বপ্রথম ১৯৯৪ সালে এবং দ্বিতীয় সংস্করণ ২০০২ সালে প্রকাশিত হয়। এর আগে ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থ প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে তৎকালীন জেলা প্রশাসক মোঃ আব্দুর রাজ্জাকের সম্পাদনায় এবং এর দ্বিতীয় সংস্করণটি প্রকাশিত হয় ২০০২ সালে তৎকালীন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর এবং তৃতীয় সংস্করণটি সম্পাদনা করেন বর্তমান জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন।




মন্তব্য লিখুন :