১৮ বছর শিকলবন্দি রবিউল পাবেন সুচিকিৎসা

ফরিদপুরের বোয়ালমারীতে ১৮ বছর ধরে মাটির গর্তে শিকলবন্দি থাকা মানসিক ভারসাম্যহীন রবিউল ইসলাম এবার পেতে যাচ্ছেন ইউএনও ঝোটন চন্দের সহযোগিতায় সুচিকিৎসা। ইউএনও-র প্রচেষ্টা এবং উদ্যোগে রবিউলকে মঙ্গলবার (৩ আগস্ট) পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করা হবে। এজন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে অসুস্থ রবিউল সোমবার (২ আগস্ট) পেয়েছে ইউএনও-র ব্যক্তিগত উদ্যোগে দেয়া জামা এবং সমাজসেবা অধিদপ্তর থেকে দেয়া সরকারি সহায়তা।

সোমবার বেলা তিনটার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ইউএনও ঝোটন চন্দ বোয়ালমারী উপজেলা সমাজ কল্যাণ পরিষদের পক্ষ থেকে মানসিকভাবে অসুস্থ রবিউল ইসলামের বাবা নুরুল ইসলামের হাতে  চিকিৎসাবাবদ ৫ হাজার টাকা তুলে দেন। এ সময় উপজেলা সমাজ কল্যাণ কর্মকর্তা প্রকাশ কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ তার ব্যক্তিগত অর্থে কেনা চারটি টি-শার্ট ও চারটি ট্রাউজার্সও রবিউলের পরিধানের জন্য এ সময় তার বাবার হাতে তুলে দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, বিনামূল্যে রবিউলের সুচিকিৎসার জন্য পাবনা মানসিক হাসপাতালে ভর্তির যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। তাকে মঙ্গলবার (৩ আগস্ট) পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করা হবে।

এর আগে রবিউলের বাড়ি গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ তার থাকার জন্য একটি ঘর নির্মাণের এবং থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ নুরুল আলম তার সুচিকিৎসার যাবতীয় দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছেন।

মন্তব্য লিখুন :