নীলফামারীতে নতুন যাত্রায় স্বেচ্ছাসেবী সংগঠন 'নবযুগ'

মানুষের পাশে, মানবতার স্বার্থে আগামীর যাত্রা এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে জেলার বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া কিছু তরুণ মিলে নীলফামারীতে গড়ে তুলেছে স্বেচ্ছাসেবী সংগঠন 'নবযুগ'।

অসহায়, সুবিধাবঞ্চিত ও হতদরিদ্র মানুষগুলোর পাশে দাড়ানোর প্রত্যয় নিয়েই শুরু হয়েছে তাদের যাত্রা। লকডাউনের সময়সীমা বৃদ্ধি করায় উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করে কোনো কালক্ষেপন না করে করোনাভাইরাস মোকাবেলায় নবযুগের উদ্যোগে সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন কর্মসুচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনটির উদ্বোধনী দিনে মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টি ও মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়৷

বৃহস্পতিবার (৫ আগস্ট) নীলফামারি শহরের বিভিন্ন জায়গায় মাস্ক বিতরনের মাধ্যমে সংগঠনটি কার্যক্রম শুরু হয়।

সংগঠনটির সদস্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রহমতে এলাহী সেতু জানান, নবযুগ একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। এখানে কোন জাতি ধর্ম ও বর্ণের ভেদাভেদ নেই। "মানুষ মানুষের জন্য" এমন চিন্তাধারা থেকেই সকলের সহযোগিতা, ভালবাসা ও বিশ্বাসের হাত ধরে সুবিধাবঞ্চিত, অধিকারবঞ্চিত, দরিদ্র মানুষের পাশে দাড়ানোই আমাদের লক্ষ্য। আপনিও পারেন হাতে হাত রেখে আমাদের আগামীর অগ্রযাত্রাকে সুন্দর করতে। আপনাকে আমরা জানাই মানবতার কাজে সাদর আমন্ত্রণ।

জাককানইবি শিক্ষার্থী সূত্রে জানা যায়, যে নবযুগ সংগঠনটি ৫ থেকে ৭ তারিখ তিন দিন ব্যাপী এই কর্মসূচি পালন করবে।

মন্তব্য লিখুন :