ধামইরহাটে টিকাদান কার্যক্রম উদ্বোধন

সারা দেশের সাথে এক যোগে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গণহারে নিবন্ধনের মাধ্যমে করোনার টিকাদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৭ আগস্ট) নওগাঁর ধামইরহাট উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এবারই প্রথম সিনোফার্মের ভেরোসেল টিকাদান কার্যক্রম সকাল ৯টায় ধামইরহাট সরকারি এম এম কলেজ, সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে টিকাদান ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এম.পি।

এ সময় উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকাস্থ্য ধামইরহাট-পত্নীতলা কল্যাণ সমিতিসহ স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা ওইসব কেন্দ্রে উপস্থিত সাধারণ মানুষের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে কোন অর্থ ছাড়াই ফ্রিতে রেজিষ্ট্রেশন করতে সহযোগীতা করেন। 

টিকাদান কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ধামইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজাহার আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা গনপতি রায়, সহকারী কমিশনার (ভূমি) সিব্বির আহমেদ, চিকিৎসা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস সাবেক অধ্যক্ষ ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. শহীদুল ইষলাম।

এছাড়াও সরকারি এম এম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফরিদুজ্জামান, ওসি আবদুল মমিন, আবাসিক মেডিকেল অফিসার ফয়সাল আহমেদ, মেডিকেল অফিসার জহুরুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র মুক্তাদিরুল হক মুক্তা, মেহেদী হাসান, কাউন্সিলর মাহবুব আলম বাপ্পী, মো. আলতাব হোসেন, একরামুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, পৌর মেয়র আমিনুর রহমান, এসিল্যান্ডসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম পরিদর্শণ করে সন্তোষ প্রকাশ করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস বলেন, ৯টি ওয়ার্ড এবং উপজেলার ৮টি ইউনিয়নে মোট ২৭টি বুথে গণটিকা দান সকাল থেকে শুরু হয়েছে। মোট ৫হাজার ৭শত জনকে আজকে এই গণটিকা প্রদান করা হবে। চলতি মাসের ১৪ তারিখ থেকে পুনরায় গণহারে টিকাদান কার্যক্রম শুরু করা হবে। 

মন্তব্য লিখুন :