সখিপুরে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপন

টাঙ্গাইলের সখিপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে সখিপুর উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, সখিপুর থানা, উপজেলার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করেন।

সখিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শোক র‍্যালি, পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, যুবঋন ও পুরস্কার বিতরণ সহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।

রবিবার (১৫ আগস্ট) সকালে জাতির জনকের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পার্ঘ অর্পন করা হয়। পরে শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে উপজেলা হলরুমে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর শোক র‍্যালি,দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করেন।

এছাড়া, সখিপুর রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ পরিবারের শহীদ হওয়া সকলের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল আয়োজন করা হয়।

অপর দিকে,বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য প্রকৌশলী আতাউল মাহমুদ, জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ উদ্যোগে এলাকাবাসীর সহযোগিতায় শালগ্রামপুর ব্রিজ থেকে কালিয়ান বাজার পর্যন্ত রাস্তার দু'পাশে ফলজ-বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করেন।

সারাদিন নানা আয়োজনে,উপজেলা আওয়ামীলীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ শওকত শিকদার, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য প্রকৌশলী আতাউল মাহমুদ, সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সহকারি কমিশনার (ভূমি) হামীম তাবাসসুম প্রভা,ওসি এ.কে সাইদুল হক ভূঁইয়া, প্রেসক্লাব সভাপতি ইকবাল গফুর, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোহাম্মদ শরিফুল ইসলাম, বোয়ালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাঈদ আজাদ ,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর তারেক, পৌর আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক আহম্মদ আলী মিয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক এম এ সবুর সহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, স্থানীয় জনতা এবং নানা সংগঠনের নেতৃবৃন্দের  উপস্থিতিতে শ্রদ্ধা ও সম্মানের সহিত দিবসটি উদযাপন করা হয়।

মন্তব্য লিখুন :


আরও পড়ুন